IPL Live কিভাবে আইপিএল খেলা দেখব | আইপিএল লাইভ খেলা দেখার এন্ডোয়েড এপস

 IPL Live কিভাবে আইপিএল খেলা দেখব

হটস্টারের জায়গায় রিলায়েন্স জিও অ্যাপে দেখা যাবে আইপিএল। সংস্থার জিও সিনেমা অ্যাপ থেকে উপভোগ করা যাব আইপিএলের প্রতিটি ম্যাচ।

 

IPL Live কিভাবে আইপিএল খেলা দেখব | আইপিএল লাইভ খেলা দেখার এন্ডোয়েড এপস

আইপিএল লাইভ খেলা দেখার এন্ডেোয়েড এপস

2023 আইপিএল-এর ডিজিটাল স্বত্ব পেয়েছে ভায়াকম 18 এবং টিভি স্বত্ব রয়েছে ডিজনি হটস্টারের হাতে।

 

আইপিএল ২০২৪ ভারতে সম্প্রচার হবে কোন টিভি চ্যানেল

IPL 2023 Watch Online : 31 মার্চ অর্থাৎ আজ থেকে শুরু হচ্ছে ক্রিকেটের মহারণ। গুজরাত টাইটানস এবং চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএলের 16তম এডিশন। 140 কোটি ভারতবাসীর মনোরঞ্জনের জন্য জমকালো ওপেনিং সেরেমনি দিয়ে শুরু হবে এই দু মাস ব্যাপী টুর্নামেন্ট। যেহেতু আইপিএলের বেশিরভাগ ম্যাচ শুরু হয় বিকেল এবং সন্ধ্যাবেলা থেকে তাই অনেকের কাছে বাড়িতে বসে এই খেলার দেখার সুযোগ হয়না। অফিস ফেরত জনগণ বাসে-ট্রেনে বসেই উপভোগ করেন প্রতিটি ম্যাচ।

 

অনলাইনে কোথায় দেখবেন আইপিএল?


বহু মানুষ স্মার্টফোনে অনলাইনে খেলা দেখেন। অন্য বছরের মতো বছর আর হটস্টারে খেলা দেখা যাবে না। হটস্টারের জায়গায় রিলায়েন্স জিও অ্যাপে দেখা যাবে আইপিএল। সংস্থার জিও সিনেমা অ্যাপ থেকে উপভোগ করা যাব আইপিএলের প্রতিটি ম্যাচ। 2023 আইপিএল-এর ডিজিটাল স্বত্ব পেয়েছে ভায়াকম 18 এবং টিভি স্বত্ব রয়েছে ডিজনি হটস্টারের হাতে।

IPL Live অনলাইনে কোথায় দেখবেন আইপিএল

অনলাইনে জিও সিনেমা থেকে দেখা যাবে আইপিএল এবং টিভিতে স্টার স্পোর্টস নেটওয়ার্কে দেখা যাবে ম্যাচ। টেলিভিশন চ্যানেলগুলি হল

স্টার স্পোর্টস সিলেক্ট 1 HD

স্টার স্পোর্টস সিলেক্ট 1 SD

স্টার স্পোর্টস স্পোর্টস 1 HD

স্টার স্পোর্টস 1 হিন্দি

স্টার স্পোর্টস 1

স্টার স্পোর্টস কান্নড়

স্টার স্পোর্টস তেলেগু

স্টার স্পোর্টস 1 HD (হিন্দি)

স্টার স্পোর্টস HD 3 (ইংরেজি)

IPL সহ যেকোন ধরনের খেলা মোবাইলে লাইভ দেখার অ্যাপ।

যারা চলতিপথে কিংবা, বাসায় শুয়ে শুয়ে মোবাইলে বিপিএল (BPL), IPL, English Premier League, LaLiga সহ যেকোন ধরনের খেলা লাইভ দেখতে চান, তারা এই অ্যাপটি ডাউনলোড করে নিন।

ডাউনলোড করে ইন্সটল করার পর লাইভ ইভেন্টে (Live events) ক্লিক করুন

List of Sports

তারপর বিপিএল (BPL) দেখতে চাইলে নিচের ছবিতে বিপিএল ক্লিক করুন কিংবা অন্য কোন খেলা দেখতে চাইলে যেমন আইপিএল (IPL) ক্লিক করুন। অতপর আপনার কাঙ্খিত খেলাটি আপনার মোবাইলে ফুল স্ক্রিনে দেখতে পাবেন  

IPL Live ২০২৪ ভারতে সম্প্রচার হবে কোন টিভি চ্যানেলে দেখবেন


এছাড়া জিও সিনেমাতে বাংলা, হিন্দি, গুজরাতি, মারাঠি, তেলেগু সহ মোট 12টি ভাষায় দেখা যাবে 2023 আইপিএল। রিলায়েন্স জিও জানিয়েছে আইপিএল-এর 74টি ম্যাচ বিভিন্ন 4K অ্যাঙ্গেলে দেখতে পাবে ইউজাররা।

জিও ফিচার ফোনে দেখা যাবে আইপিএল?


যেহেতু জিও ফিচার ফোনে জিও সিনেমা সাপোর্ট করে তাই মনে করা হচ্ছে এখান থেকেও দেখা যেতে পারে আইপিএল। যদিও এই বিষয়ে নিশ্চিত কিছু জানানো হয়নি সংস্থার তরফে। অন্যদিকে অ্যান্ড্রয়েড টিভি 7 এর বেশি ভার্সনে ব্যবহার করা যাবে জিও অ্যাপ। ল্যাপটপেও ডাউনলোড করা যাবে জিও সিনেমা। ফিফা ফুটবল বিশ্বকাপের মতোই ল্যাপটপ এবং ট্যাবলেটে জিও সিনেমা অ্যাপ ডাউনলোড করে দেখা যেতে পারে আইপিএল।

আইপিএলে-এর ওপেনিং সেরেমনি কোথায় দেখা যাবে?


সন্ধ্যে 6টা থেকে শুরু হবে আইপিএল 2023 ওপেনিং সেরেমনি। এই অনুষ্ঠানও জিও সিনেমা অ্যাপ থেকে একদম বিনামূল্যে দেখা যাবে।

 

আইপিএল লাইভ খেলা দেখার উপায়

 

আইপিএল খেলা দেখার একাধিক উপায় রয়েছে। কিছু উল্লেখযোগ্য উপায় নিম্নে উল্লিখিত:

 

টেলিভিশন: সর্বপ্রথম, স্থানীয় টেলিভিশন চ্যানেলগুলি যেমন স্টার স্পোর্টস, স্পোর্টস ইন্ডিয়া, ও টেন স্পোর্টস ইত্যাদি, আইপিএল খেলা অনুষ্ঠানের অধিকাংশ অংশ প্রচার করে। আপনার স্থানীয় টেলিভিশন গাইড বা ইন্টারনেট মাধ্যমে চ্যানেলের তথ্য অনুসন্ধান করতে পারেন।

 

অনলাইন স্ট্রিমিং: আপনি ইন্টারনেটে অনলাইন প্ল্যাটফর্মগুলিতে লাইভ স্ট্রিমিং ব্যবহার করে আইপিএল খেলা দেখতে পারেন। এই প্ল্যাটফর্মগুলির মধ্যে স্টার স্পোর্টস ও হটস্টার অন্যত্র প্রস্তুত। তাদের ওয়েবসাইট অথবা মোবাইল অ্যাপ থেকে লাইভ খেলা দেখতে পারেন।

 

স্মার্টফোন অ্যাপ্লিকেশন: আইপিএল সরবরাহকারী সংস্থা স্বতন্ত্র অ্যাপ্লিকেশন উন্নত করেছে, যা স্মার্টফোনের মাধ্যমে খেলা দেখার সুযোগ সুবিধা প্রদান করে। আপনি এই অ্যাপগুলি আপ স্টোর থেকে ডাউনলোড করতে পারেন এবং লাইভ খেলা দেখতে পারেন।

 

অনলাইন লাইভ স্ট্রিমিং ওয়েবসাইট: কিছু ওয়েবসাইট লাইভ খেলা প্রসারণ করে, যেগুলি সরাসরি ইন্টারনেট মাধ্যমে আইপিএল খেলা দেখার সুবিধা প্রদান করে।

 

আপনি উপযুক্ত প্রকারের সাথে পরিচিত হতে পারেন এবং আপনার পছন্দ অনুযায়ী খেলা দেখতে পারেন। নিচে আমি বিশেষভাবে অনলাইন স্ট্রিমিং ওয়েবসাইট ও অ্যাপগুলির কিছু উল্লেখ করছি:

 

·        Hotstar

·        Disney+ Hotstar

·        JioTV

·        Airtel Xstream

·        SonyLIV

·        YuppTV

 


আপনার জন্য উপযুক্ত সূত্র নির্বাচন করতে সাহায্য করতে এই উপায়গুলি ব্যবহার করুন।

 

এন্ড্রয়েড অ্যাপস ব্যবহার করে আইপিএল খেলা দেখার জন্য কিছু ভালো অ্যাপস রয়েছে, যা খেলার অভিজ্ঞতা এবং বিশেষত ইউজার ইন্টারফেস উন্নত করে। নিচে, আমি কিছু এন্ড্রয়েড অ্যাপস তালিকাভুক্ত করছি যেগুলি আইপিএল খেলা দেখার উপযুক্ত হতে পারে:

 

Hotstar: Hotstar এন্ড্রয়েড অ্যাপের মাধ্যমে আইপিএল খেলা দেখা যায়। এই অ্যাপটি লাইভ খেলা প্রসারণ করে এবং আরো অনেক বিষয়বস্তু সরবরাহ করে।

 

JioTV: JioTV এন্ড্রয়েড অ্যাপের মাধ্যমেও আইপিএল খেলা দেখা যায়। যদিও এটি জিও সাথে সংযুক্ত হতে পারে, তবে এটি আইপিএল খেলা দেখার জন্য একটি গুরুত্বপূর্ণ অ্যাপ।

 

Airtel Xstream: Airtel Xstream এন্ড্রয়েড অ্যাপ এই অ্যাপের মাধ্যমে আইপিএল খেলা দেখা যায় এবং অনেক অন্যান্য বিষয়বস্তুও উপলব্ধ থাকে।

 

SonyLIV: SonyLIV একটি অন্যত্র প্রস্তুত অ্যাপ যা আইপিএল খেলা দেখার সুযোগ প্রদান করে এবং অন্যান্য স্পোর্টস বিষয়বস্তুও উপলব্ধ করে।

 

YuppTV: YuppTV আইপিএল খেলা দেখার জন্য একটি উত্তম অ্যাপ। এই অ্যাপটি ইন্টারন্যাশনালি খেলা প্রচার করে এবং ইন্টারফেস সহজ ও ব্যবহার করা যায়।

 

এই অ্যাপস প্রত্যাশা করা যেতে পারে আইপিএল খেলা দেখার উপযুক্ত অভিজ্ঞতা প্রদান করবে। সাথেই আপনি এই অ্যাপস থেকে খেলা দেখতে পারবেন এবং অন্যান্য সুযোগ ব্যবহার করতে পারবেন যেগুলি অ্যাপগুলি সরবরাহ করে।


Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post