উইন্ডোজ ইলেভেন সম্পর্কে জানুন । About For Windows 11

 আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই আশা করি আলহামদুলিল্লাহ সবাই ভালই আছেন । আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি উইন্ডোজ ইলেভেন এর নতুন আপডেট। আমরা এতদিন উইন্ডোজ টেন, উইন্ডোজ সেভেন, উইন্ডোজ এক্সপি, বিভিন্ন উইন্ডোজ ইউজ করে দেখেছি তবে এইবার উইন্ডোজ নতুন করে একটি উইন্ডোজ লঞ্চ করেছে যা উইন্ডোজ ইলেভেন আপনাদের খুবই ভালো কিছু দিতে যাচ্ছে তো চলুন দেখে নেই উইন্ডোজ ইলেভেন এ নতুন কি কি ফিচার দেওয়া হয়েছে।


মাইক্রোসফট গতকাল অফিসিয়ালি উইন্ডোজ ইলেভেন চ্যানেল করেছে। আমরা জানি গত কয়েকদিন ধরেই উইন্ডোজ ইলেভেন এর লিট ভার্ষণ টা আছে সেটা নিয়ে অনলাইনে প্রচুর কথাবার্তা হচ্ছে। গতকাল একটি ইভেন্টে মাইক্রোসফট উইন্ডোজ ইলেভেন এর যত নতুন নতুন ফিচার আছে এবং এটা সকল কিছু আমার সম্পর্কে জানিয়েছে এগুলো নিয়ে কথা বলবো পাশাপাশি উইন্ডোজ ইলেভেন অপারেটিং সিস্টেম হিসেবে কেমন হবে এবং আমার কিছু চিন্তাভাবনা আছে এইটা নিয়ে বিশেষ আলোচনা করবো।  সুরুতেই আমরা দেখি কি কি  নতুন ফিচার আনবিল করেছে মাইক্রোসফট।

প্রথম সবচেয়ে লুকটি এবং প্রথমেই চোখে পড়ার মতো দেখি চারটি মাইক্রোসফট অ্যানালস করেছে সেটা হচ্ছে উইন্ডোজ ইলেভেন এর স্টার্ট বাটন এবং ট্রান্সফারের আইকনগুলো বাইডিফল্ট মাঝখানে থাকবে আগে বাম পাশে থাকতো তবে আপনি চাইলে যে কোনো পাশে নিয়ে যেতে পারবেন। বর্তমানে উইন্ডোজ ইলেভেন অনেকটাই আপডেট করেছে। 

আপনি যদি উইন্ডোজ ইলেভেন ইন্সটল করেন এবং উইন্ডোজ ইলেভেন এ আপনি চাইলে মাল্টিটাস্কিং উইন্ডোজ ব্যবহার করতে পারবেন। উইন্ডোজ ইলেভেন এর নতুন উইন্ডোজ টিম নামে একটি অ্যাপস এসেছে যেটি আপনি চাইলে মোবাইল ইউজার এবং কম্পিউটার ইউজার একসাথেই কথা বলতে পারবেন ভিডিও কনফারেন্স করতে পারবেন এবং যে কারো কারো সাথে কথা বলতে পারবেন খুব সহজেই।

উইন্ডোজ ইলেভেন এর সবচাইতে মজার বিষয়টি হলো মোবাইল অ্যাপস উইন্ডোজে সাপোর্ট করবে। আমরা আগে জানতাম উইন্ডোজে মোবাইল অ্যাপ ইউজ করা যায় না তবে বর্তমান উইন্ডোজ ইলেভেন এ আপনি চাইলে আপনার মোবাইলের অ্যাপ গুলো উইন্ডোজ আপনার কম্পিউটারের রান করতে পারবেন এটি উইন্ডোজ এর জন্য একটি মজার  আপডেট এসেছে যা সবার জন্য খুবই হেল্প হতে যাচ্ছে।

উইন্ডোজ ইলেভেন এ বিভিন্ন ধরনের নতুন ফিচার নিয়ে এসেছে তবে এর মধ্যে উল্লেখযোগ্য ফিচার হচ্ছে মোবাইল অ্যাপ উইন্ডোজে ইউজ করা যাবে এছাড়াও আরো কিছু আপডেট এসেছে যেগুলো হচ্ছে আপনি যদি একজন গেমার হন তাহলে আপনি উইন্ডোজ ইলেভেন নিয়ে খুবই সন্তুষ্ট থাকবেন, কারণ উইন্ডোজ ইলেভেন এ গেম পারফরম্যান্স খুবই ভালো এবং গেম এর গ্রাফিক্স অনেকটাই ভালো দেখা যাবে উইন্ডোজ টেন অথবা আগের উইন্ডোজ গুলোতে যেমন একটা সমস্যা দেওয়ার সম্ভাবনা থাকতো উইন্ডোজ ইলেভেন এ সেটি আর থাকবেনা উইন্ডোজ ইলেভেন এ গেমাররা আরামদায়কভাবে গেম খেলতে পারবে যেখানে কোন ধরনের সমস্যা হবে না এছাড়াও ইউন্ডোজ ইলেভেনে আপনি যে কোন গেম ইন্সটল করতে গেলে কোন রকম সমস্যায় পড়তে হবে না এবং উইন্ডোজ ইলেভেন এ সেইভ মুড খুবই দারুণ ভাবে কাজ করে একটি আপনি চাইলে ব্যবহার করতে পারেন অথবা নাও করতে পারেন তবে সেই মুহূর্তে ইলেভেনে খুবই ভালভাবে কাজ করবে যেমন আপনি একটি গেম ইন্সটল করতে গেলে সেখানে বিভিন্ন ধরনের পারমিশন চেয়ে থাকে এবং কখনও ইন্টারনেট কানেকশন পেলে সেই গেমের ভিতরে বিভিন্ন ধরনের অহেতুক কিছু ফাইল ডাউনলোড হয়ে থাকে যেগুলো বিভিন্ন ধরনের ভাইরাস হতে পারে কিন্তু উইন্ডোজ ইলেভেন এ এই সকল সমস্যার সমাধান দেওয়া হয়েছে উইন্ডোজ ইলেভেন এইরকম কোন ফাইল একা একা ডাউনলোড হবেনা আপনার যে কোন ধরনের ফাইল ডাউনলোড হতে হলে আপনার পারমিশন নিতে হবে আপনার পারমিশন ছাড়া উইন্ডোজ ইলেভেন এ কোন ধরনের ফাইল ডাউনলোড হবে না এটি উইন্ডোজ এর একটি দারুন তবে আপনাকে সবসময় আপডেট করে রাখতে হবে তবেই আপনি সকল ধরনের সুযোগ সুবিধা পেয়ে থাকবেন।

সামনের দিকেই ইউন্ডোজ ইলেভেন আরো নতুন নতুন কিছু আপডেট নিয়ে আসবো যে গুলো আপনাদের অবাক করে দিবে উইন্ডোজ ইলেভেন এত সুন্দর সকল ফিচার নিয়ে এসেছে যেগুলো আমরা কম্পিউটার ইউজার রা খুবই ভালভাবে নিউজ করতে পারব এবং আমাদের কাছে খুবই সহজ হবে । উইন্ডোজ টেন, উইন্ডোজ এক্সপি, উইন্ডোজ সেভেন, উইন্ডোজ গুলোতে যে সকল ফিচার দেওয়া হয়েছিল তার থেকেও অনেক এডভান্স অনেক এডভান্স ফিউচার উইন্ডোজ ইলেভেন এ দেয়া হয়েছে যেগুলো আমাদের কাজের ক্ষেত্রে অনেকই সুবিধা হবে গেমারদের ক্ষেত্রে গেমিং অনেক সুবিধা হবে এবং যারা বিভিন্ন ধরনের কম্পিউটারে কাজ করে থাকেন তাদের জন্য খুবই ভাল হবে এই অপারেটিং সিস্টেমটি উইন্ডোজ অপারেটিং সিস্টেম এমনভাবেই নিয়ে এসেছে উইন্ডোজ ইলেভেন আমরা সবাই খুবই আনন্দিত ইউন্ডোজ নিয়ে ।

আমাদের পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ উইন্ডোজ নিয়ে সকল ধরনের তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন সামনের দিকে উইন্ডোজ ইলেভেন এর সকল আপডেট ওয়েবসাইটের মাধ্যমে আপনারা পেয়ে থাকবেন আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ সুস্থ ও ভালো থাকবেন আসসালামু আলাইকুম।

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post